October 6, 2024, 5:25 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের মামলা প্রবাসী রোহিঙ্গাদের

ডেস্ক নিউজ :: পিডিনিউজ২৪.কম ।।

বিদ্বেষ ও ঘৃণা মূলক প্রচার চালানোর অভিযোগে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গারা মামলা ১৫০ বিলিয়ন মার্কিন ডলারের। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ‌্যে আশ্রয় নেওয়া কয়েক ডজন রোহিঙ্গা মামলাটি করেন।

যুক্তরাজ‌্যে রোহিঙ্গাদের হয়ে কাজ করে এমন একটি আইন বিষয়ে পরামর্শদাতা প্রতিষ্ঠান ইতিমধ‌্যে ফেসবুককে চিঠি দিয়েছে। অন‌্যদিকে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতেও অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগকারীরা জানান, ফেসবুকে বছরের পর বছর ধরে রোহিঙ্গাদের বিরুদ্ধে বিদ্বেষ ও ঘৃণা মূলক প্রচারণা চালাচ্ছে মিয়ানমার। কিন্তু এ বিষয়ে বিশ্বের অন‌্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ‌্যমটিকে কোনো পদক্ষেপ নিতে দেখা যাচ্ছেনা।

২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনী রোহিঙ্গাদের জাতিগত নিধনে অভিযান শুরু করে। সে সময় সেনাবাহিনীর হাতে ১০ হাজারেরও বেশি সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম প্রাণ হারায়। উদ্বাস্তু হয়ে প্রতিবেশী দেশ বাংলাদেশে সে সময় আশ্রয় নেয় কয়েক লাখ রোহিঙ্গা।

২০১৮ সালে এক বিবৃতিতে ফেসবুক স্বীকার করে নেয় তারা রোহিঙ্গাদের বিরুদ্ধে সহিংসতা এবং ঘৃণামূলক বক্তব্যের প্ররোচনা রোধে যথেষ্ট কাজ করেনি। সূত্র: বিবিসি।

Share Button

     এ জাতীয় আরো খবর